logo
news image

শিয়ালের কামড়ে তিন গ্রামে আহত ৭

লালপুর (নাটোর) প্রতিনিধি
নাটোরের লালপুরে শিয়ালের কামড়ে ৭ জন আহত হয়েছে বলে জানা গেছে।
বৃহস্পতিবার (২৭ জুলাই ২০২৩) উপজেলার ঢুষপাড়া, উধনপাড়া ও অমৃতপাড়া মাঠে অতর্কিত শিয়ালের আক্রমণে এ ঘটনা ঘটে। গ্রামবাসী একটি শেয়ালকে পিটিয়ে হত্যা করেছে।
আহরা হলেন, ঢুষপাড়া গ্রামের মাজদার রহমান (৫৫), আজিম উদ্দিন (৬০), মজিবুর রহমান (৬২), মনিরুজ্জামান (৩৭), রুবেল আলী (৫০), উধনপাড়া গ্রামের রফিকুল ইসলাম (৩৫)  ও অমৃতপাড়া গ্রামের কলিম উদ্দিন (৪৫)।
শিয়ালের কামড়ে আহত ব্যক্তিরা লালপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা ও ভ্যাকসিন নিয়েছেন। এদিকে শিয়ালের কামড়ের খবর ছড়িয়ে পড়ায় ঢুষপাড়া, রহিমপুর, আকবরপুর, উধনপাড়া, অমৃতপাড়া ও পাইকপাড়া গ্রামে আতঙ্ক বিরাজ করছে।
আহত ঢুষপাড়া গ্রামের মাজদার রহমান বলেন, বৃহস্পতিবার সকালে আখের জমিতে পরিচর্যা করছিলেন। এ সময় পার্শ্ববর্তী অন্য একটি জমিতে পাট কাটতে গেলে হঠাৎ করেই একটি শিয়াল তাদের ওপর আক্রমণ করে।
আহত মজিবুর রহমান বলেন, আখ ক্ষেতে কাজ করার সময় হঠাৎ একটি শিয়াল ক্ষেতে ঢুকে তাকে কামড়ানো শুরু করে। পুরো শরীর এখন ব্যথা হয়ে গেছে।
উধনপাড়া গ্রামের রফিকুল ইসলাম জানান, ঢুষপাড়া দক্ষিণ মাঠে গরুর জন্য ঘাস কাটতে গেলে একটি শিয়াল হঠাৎ করে তার ওপর আক্রমন করে গুরুতর আহত করে পালিয়ে যায়।
আহত কলিম উদ্দিন জানান, অমৃতপাড়া গোরস্থান মাঠে ঘাস কাটতে গেলে হঠাৎ একটি শিয়াল তার ওপর আক্রমন করলে তিনি আহত হন। এদিকে আকবরপুর মাঠে একটি শিয়াল কামড়াতে এলে স্থানীয়রা ধাওয়া করে পিটিয়ে হত্যা করে বলে জানা গেছে।
লালপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসক (আরএমও) সুরুজ্জামান শামীম বলেন, শিয়ালের কামড়ে আহত ৭ জন হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। তাদের সবাইকে প্রাথমিক চিকিৎসাসহ জলাতঙ্কের ভ্যাকসিনের প্রথম ডোজ দেওয়া হয়েছে। পরবর্তী ৪টি ধাপে ভ্যাকসিন নেওয়ার পরামর্শ দেওয়া হয়েছে।
লালপুর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. চন্দন কুমার সরকার বলেন, বন্য প্রাণিদের খাদ্যের অভাব দেখা দিলে তারা লোকালয়ে বেরিয়ে আসে। আবার হিংস্র প্রাণিদের আঘাত করলে তারা আরো হিংস্র হয়ে প্রতিশোধ প্রবণ হয়ে ওঠে। সে থেকেও তারা মানুষের ওপর চড়াও হতে পারে।

সাম্প্রতিক মন্তব্য

Top